শুক্রবার, মে ২৯, ২০২০
- Advertisement -
Home সংগীত ইউরোভিশনের সর্বকালের সেরা গান ‘অ্যাবা’র ‘ওয়াটারলু’

ইউরোভিশনের সর্বকালের সেরা গান ‘অ্যাবা’র ‘ওয়াটারলু’

বিনোদন প্রতিবেদক :

চল্লিশ বছরেরও বেশি সময় আগে ইউরোপীয় সংগীত জগতে যুগান্ত সৃষ্টি করেছিল সুইডেনের পপ সংগীত গোষ্ঠী অ্যাবা। এবার তারা আবার এলো শিরোনামে। ইউরোভিশনের সর্বকালের সেরা গানের স্বীকৃতি পেয়েছে ‘অ্যাবা’ ব্যান্ডের ‘ওয়াটারলু্।

টেলিভিশনের দর্শকরা ‘ইউরোভিশন: কাম টুগেদার’ শিরোনামে এক ভোটের আয়োজনের আঠারোটি গানের মধ্যে থেকে ভোটের মাধ্যমে ‘ওয়াটারলু’ গানটিকে বেছে নিয়েছে সেরা হিসেবে। এবছরের ইউরোভিশন সংগীত প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ায় তার বদলে বিশেষ এই আয়োজনটি করা হয়েছে।

১৯৭৪ সালের ১৯তম ইউরোভিশন সংগীত প্রতিযোগিতার মঞ্চে ‘ওয়াটারলু’ গানটি পারফর্ম করেছিল ‘অ্যাবা’। ইউরোপের জনপ্রিয় এই বার্ষিক সংগীত প্রতিযোগিতায় বিজয়ী হয় এই দল।

এরপরেই ‘অ্যাবা’ সাফল্য ও জনপ্রিয়তা পায়। ‘ওয়াটারলু’ গানটির মধ্যে দিয়ে তৈরি হয় পপ সংগীতের জগতে নতুন একটি ধারা। সর্বকালের সবচেয়ে বেশি বিক্রি হওয়া একক গান হয়ে ওঠে ‘ওয়াটারলু’। ওয়াটারলুর রেকর্ড বিক্রি হয় ৬০ লক্ষ কপি ইংরেজি ভাষায় ।

 

সুত্র/চ্যানেলআই

- Advertisment -

সর্বশেষ

মানবতার ফেরিওয়ালা চিত্রনায়ক জায়েদ খান

0
এম.ডি নাঈম হোসেন: সারা পৃথিবীতেই করোনাকালের ঈদ প্রকৃতপক্ষে ঘরে থাকার ঈদ হিসাবেই গন্য করা হচ্ছে যার যার সচেতনতা ও আবেগের জায়গা থেকে।এই পরিস্থিতি’তে অনেকেই নিজ...
Shikari

Shikari

সৃজিতকে ছাড়াই কাটল মিথিলার ঈদ !